ফেসবুক পেজ তৈরি করে কিভাবে টাকা উপার্জন করবেন - Technical Trick

Breaking

Recent Posts

মঙ্গলবার, ১৯ জানুয়ারী, ২০২১

ফেসবুক পেজ তৈরি করে কিভাবে টাকা উপার্জন করবেন

Hi Friends আশা করি আপনারা সবাই ভালো আছেন, আজকে আমি যে বিষয়ে আলোচনা করব সেটা হচ্ছে ফেসবুক পেজ কিভাবে তৈরি করবেন এবং তার থেকে কিভাবে আপনি টাকা উপার্জন করতে পারবেন ?

আপনারা হয়তো এই বিষয়ে জ্ঞাত নন বা শোনেন নি, ফেসবুক পেজ তৈরি করে কিভাবে টাকা উপার্জন করা হয় । তাই আমি বলবো আপনি আমার আর্টিকেলটি লাস্ট অব্দি পড়ুন । শেষ অব্দি পড়লে আপনি অবশ্যই বুঝতে পারবেন ।



                             
how to earn money for creating a facebook page ?
Earn Money for Creating a Facebook Page


ফেসবুক পেজ কিভাবে তৈরি করবেন ?



Friends আপনারা নিয়মিত ফেসবুক ব্যবহার করে যাচ্ছেন এবং আপনার সময় টাকে
 অপচয় করে যাচ্ছেন | কিন্তু আপনারা হয়তো জানেন না যে এই ফেসবুক থেকে আপনি আপনার ক্যারিয়ার গড়তে পারবেন । অর্থাৎ আপনি একটা পেজ তৈরি করে অনলাইন থেকে টাকা উপার্জন করতে পারবেন ।

তাই আমি ফেসবুক থেকে কিভাবে পেজ তৈরি করতে হয় আজকে আমি step-by-step আপনাদের বলব ।


প্রথমত : ফ্রেন্ডস আপনাকে facebook.com এ যেতে হবে এবং ওখানে আপনাকে Registration হতে হবে অর্থাৎ আপনাকে একটা অ্যাকাউন্ট বানিয়ে নিতে হবে ।

অ্যাকাউন্ট বানানোর জন্য কিছু স্টেপ আছে যেগুলো আপনাকে ফলো করতে হবে :

প্রথমে আপনাকে নিজের নাম এবং সারনেম দিতে হবে । তারপর আপনি ডেট অফ বার্থ দিবেন। তারপর আপনি আপনার জেন্ডার সিলেট করবেন এবং আপনাকে আপনার ফোন নাম্বারটা দিয়ে ভেরিফাই করে নিতে হবে ।তারপর আপনি একটা স্ট্রং পাসওয়ার্ড দিয়ে সাইন আপ করে নিবেন ।

একাউন্ট বানানোর পর আপনি পুরো ফেসবুকে ড্যাশবোর্ডে চলে আসবেন ।ওখান থেকে আপনি ফেসবুক পেজ বানাতে পারেন অথবা আপনাকে প্লে স্টোর থেকে যদি আপনার মোবাইল অ্যান্ড্রয়েড হয় অথবা যদি আপনার আইওস হয় তাহলে অ্যাপ স্টোর থেকে ফেসবুক অ্যাপ টি ডাউনলোড করে নিবেন। 


Facebook page create option
Facebook Page Create Option


ফেসবুক অ্যাপ্লিকেশন ডাউনলোড করার পর আপনি ডান সাইডে পেজ তৈরি করার জন্য একটা লোগো দেখতে পাবেন ।ওখানে ক্লিক করে নিচে আপনাকে ক্রিয়েট পেজ বলে একটা অপশন দেখতে পাবেন। ওখানে ক্লিক করে আপনি পেজ তৈরি করে নিবেন। 



ফেসবুক পেজ তৈরি করে কিভাবে টাকা উপার্জন করবেন


ফ্রেন্ডস ফেসবুক পেজ তৈরি করে টাকা উপার্জন করার বিভিন্ন ধরনের পদ্ধতি রয়েছে সেগুলো আমি আজকে আপনাদের সামনে তুলে ধরব ।


প্রথমতঃ  আপনি একটি ফেসবুক পেজ তৈরি করে এড ব্রেক এর মাধ্যমে টাকা উপার্জন করতে পারবেন ।


ফ্রেন্ডস এন্ড ব্রেক হচ্ছে ছোট ছোট ভিডিওগুলি অ্যাডভার্টাইজমেন্ট । যেখানে আপনি ছোট ভিডিও গুলো আপনার পেজে পোস্ট করে ওই ভিডিওগুলি মনিটাইজেশন এর মাধ্যমে টাকা উপার্জন করতে পারবেন । 


Add Break সম্বন্ধে বিস্তারিত জানতে চাইলে আমি নিচে একটা লিংক দিয়েছি ওই লিংকে ক্লিক করে আপনি দেখতে পারেন -   Add Breaks


দ্বিতীয়তঃ  পদ্ধতি হচ্ছে ফ্রেন্ডস আপনি এফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে টাকা উপার্জন করতে পারবেন ।

এফিলিয়েট মার্কেটিং চালাতে হবে আপনার পেজে মিনিমাম ১০০০ ফলোয়ার্স থাকতে হবে । 

আপনার পেজে যদি অনেক ফলোয়ার্স থাকে তাহলে আপনি অ্যামাজন কিংবা ফ্লিপকার্ড যে কোন শপিং সাইড এ গিয়ে এফিলিয়েট মার্কেটর প্রোগ্রাম এ জয়েন হতে পারেন । আমাজন কিংবা ফ্লিপকার্ট এ যেকোনো প্রডাক্টের এফিলিয়েট লিংক আপনার পেজে দিতে পারেন ।

 ওই লিংকটি যদি আপনার কোনো ফলোয়ার্স ক্লিক করে প্রডাক্টিভ আয় করে তাহলে আপনি আমাজন কিংবা ফ্লিপকার্ট এর এফিলিয়েট রুলস অনুযায়ী প্রত্যেক টি প্রোডাক্ট এর জন্য কিছু কমিশন ওখান থেকে পেয়ে যাবেন ।


তৃতীয় পদ্ধতি হচ্ছে ফ্রেন্ডস আপনি ফেসবুক পেজ সেল করে টাকা উপার্জন করতে পারবেন । যদি আপনার পেজে ফলোয়ার্স সংখ্যা অনেক থাকে তাহলে আপনি যে বিষয়ের উপর পেজটি বানিয়েছেন । ওই বিষয়ের উপর যদি কোনো কাস্টমার আপনার পেজ টি কিনে উনার বিসনেস কে বাড়াতে চায় তাহলে ও আপনার পেজ টি কিনতে পারে ।

এছাড়া ও অনেক ব্লগার বা You Tube চ্যানেল এর owner রা আছেন যারা তাদের আর্টিকেল বা ভিডিও প্রমোশন করার জন্য অনেক রকমের ফেইসবুক পেজ কিনতে চান । যদি আপনার ফেইসবুক পেজ এ ভালো সংখ্যায় লাইক থাকে তাহলে আপনি ওই পেজ টিকে ভালো দামে বিক্রি করতে পারবেন ।

এমনকি আপনি যে কোনো Group বা ফেইসবুক একাউন্ট এ গিয়ে আপনার পেজ sel এর  এডভার্টাইজেমেন্ট দিতে পারেন ।

আপনাকে এর জন্য একটা ভিডিও বানিয়ে এডভার্টাইজেমেন্ট দিতে হবে । মনে রাখবেন যে আজকের ফেসবুক হচ্ছে সবচেয়ে বড় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম । ওখানে আপনার পেজ এ যদি লাইকের সংখ্যা ১০ হাজার এর বেশি হয়ে থাকে।

 তাহলে অনায়াসে আপনি অনেক লোকাল স্টোরে বিজ্ঞাপন প্রমোট করার জন্য সেই সমস্ত স্টোর পেয়ে যাবেন । এবং উনাদের প্রোডাক্ট আপনি আপনার পেজে আপলোড করে  বিজ্ঞাপন দেখাতে পারবেন । ফলে উনারা আপনাকে ভালো কমিশন দিতে পারে  । 


চতুর্থ পদ্ধিতি হচ্ছে লোকাল Products এডভার্টাইজমেন্ট বা স্টোর এডভার্টাইজেমেন্ট 

ফ্রেন্ডস যদি আপনার পেজ ফলোয়ার্স সংখ্যা অনেক থাকে তাহলে আপনি লোকাল প্রোডাক্ট বা স্টোর এডভার্টাইজেমেন্ট করে টাকা উপার্জন করতে পারবেন । এর জন্য আপনাকে আসে পাসে লোকাল স্টোর খুঁজতে হবে যারা তাদের প্রোডাক্ট এডভার্টাইজেমেন্ট করতে চায় ।



উপসংহারঃ 


অবশেষে আমি বলতে চাই আপনি ফেইসবুক পেজ তৈরি করে যদি টাকা উপার্জন করতে চান তাহলে আজই আপনি একটি পেজ বানিয়ে ফেলুন ।যে বিষয়ের উপর আপনি কম্ফোর্টেবল আছে অর্থ্যাৎ আপনার যে বিষয়ের উপর ভালো নলেজ আছে । এবং ধীরে ধীরে উপরের যে উপায় গুলো বললাম টাকা উপার্জন করার জন্য ওই গুলো প্রয়োগ করে টাকা উপার্জন করতে পারবেন ।

অবশেষে আমাদের লেখাটি ভালো লেগে থাকলে Comment করবেন এবং আপনার বন্ধু বান্ধব দের সাথে শেয়ার করতে ভুলবেন না । ধন্যবাদ ।

 



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Please do not enter any spam link in the comment box.