কিভাবে ইউটিউব চ্যানেলের জন্য সুন্দর নাম নির্বাচন করবেন ? - Technical Trick

Breaking

Recent Posts

শুক্রবার, ২ অক্টোবর, ২০২০

কিভাবে ইউটিউব চ্যানেলের জন্য সুন্দর নাম নির্বাচন করবেন ?

Hi Friends আশা করি আপনারা সবাই ভালো আছেন আমিও ভালো আছি । আজকে আমি যে বিষয়ে আলোচনা করব সেটা হচ্ছে ইউটিউব চ্যানেলের জন্য কিভাবে আপনি একটা সুন্দর নাম নির্বাচন করবেন এবং ইউটিউব চ্যানেল কে কিভাবে আপনি মনিটাইজেশন করতে পারবেন 2020 সালে ।

ফ্রেন্ডস আপনি যদি আমার এই টিউটোরিয়াল টি লাস্ট অব্দি পড়েন তাহলে আপনি ভালোভাবে বুঝতে পারবেন আপনাকে আর অন্য কোথাও যেতে হবে না ।আপনি ইউটিউব চ্যানেলের জন্য একটা সুন্দর নাম খুজে পাবেন এবং তাই আমি বলব আমার এই আর্টিকেল টি আপনি লাস্ট অব্দি পড়ুন ।


ইউটিউব চ্যানেলের জন্য সুন্দর নাম


কিভাবে ইউটিউব চ্যানেলের জন্য একটা সুন্দর নাম নির্বাচন করবেন ?


ফ্রেন্ডস আপনি যে বিষয়ের উপর ইউটিউব চ্যানেল বানাবেন ,তার জন্য আপনার ইউটিউব চ্যানেলের একটা সুন্দর নাম থাকা জরুরী।

এখন মেন পয়েন্ট হচ্ছে আপনি কিভাবে একটা ইউটিউব চ্যানেলের জন্য সুন্দর নাম খুজে পাবেন তার জন্য আমি আপনাকে বুঝিয়ে বলছি :

ফ্রেন্ডস প্রথমে আপনি যে বিষয়ের উপর ইউটিউব চ্যানেলটি বানাবেন সে বিষয়ের উপরে আপনাকে ইউটিউবে রিচার্জ করে নিতে হবে । আপনি যে বিষয়ের উপর ভিডিও বানাবেন ওই বিষয়ের উপরে ইউটিউব এ কোন বড় চ্যানেল আছে কিনা দেখতে হবে । তা না হলে আপনি ওই চ্যানেলকে টক্কর দিতে পারবেন না ।

YouTube চ্যানেল কোন বিষয়ে বানানো উচিত আপনার যদি আইডিয়া না থাকে । তাহলে আমি এই বিষয়ে আর্টিকেল লিখছে আপনি লিংক টি ক্লিক করে পড়তে পারেন ।


ফলে আপনার YouTube চ্যানেল বানানোর বিষয়ে পুরো ক্লিয়ার হয়ে যাবে ।

 আপনাকে সর্বদা নতুন বিষয়ের উপর ভিডিও বানাতে হবে যাতে আপনার চ্যানেল টি তাড়াতাড়ি বৃদ্ধি হয় ।

এবং আপনার বিবেচিত বিষয়ের সাথে সাথে আপনি যে নামটি বেছেছেন ,ওই নামে যে সার্চ করবে ও যেন আপনার ,চ্যানেল টি উপরে দেখতে পায় ।তার জন্য আপনাকে ওই নামটি সার্চ করে দেখে নিতে হবে যে ওই নামে আর কোন ইউটিউব চ্যানেল আছে কিনা ।

তাহলেই আপনার ইউটিউব চ্যানেলের জন্য আপনার বিষয়ের উপর একটা ইউনিক ইউটিউব চ্যানেলের নাম খুঁজে পাবেন এবং ফলে আপনার ইউটিউবে Rank করতেও খুবই সুবিধা হবে আপনার ভিডিওগুলি কে ।

ধরুন আমি একটা ইউটিউবে চ্যানেল বানাচ্ছি Technical Trick নামে | আমাকে প্রথমে দেখে নিতে হবে যে ওই Technical Trick নামে আর কোন ইউটিউব চ্যানেল আছে কিনা বা আমার ওই চ্যানেল টিতে আমি যে বিষয়ের উপর ভিডিও বানাবো ওই বিষয়ের উপরে আর কোন বড় ইউটিউব চ্যানেল আছে কিনা ।

ফলে আমি ওই সমস্ত চ্যানেলকে টক্কর দিতে পারব এবং আমি তাড়াতাড়ি আমার চ্যানেলটিকে Growth করাতে পারবো ।

ইউটিউব মনিটাইজেশন ২০২০ 


ফ্রেন্ডস আপনি ইউটিউব চ্যানেলটিকে কিভাবে ২০২০ তে মনিটাইজেশন করতে পারবেন ওই বিষয়ের উপরে আমি নিচে বিস্তারিত ভাবে বলেছি ।

ফ্রেন্ডস আপনি যদি একটা ইউটিউব চ্যানেল ২০২০ তে খুলে থাকেন এবং আপনি ভাবছেন চ্যানেলটিকে মনিটাইজেশন করবো । তাহলে আপনাকে অবশ্যই জেনে রাখতে হবে যে আপনার চ্যানেলের মিনিমাম 1 হাজার সাবস্ক্রাইবার থাকা উচিত ।

এবং আপনার চ্যানেল টিতে যে ভিডিওগুলো ছাড়ছেন ওই ভিডিওগুলো প্রথম থেকে লাস্ট অব্দি মানে আপনার প্রথম ভিডিও থেকে লাস্ট যে ভিডিও আপনি ছেড়েছেন ওই সমস্ত ভিডিও গুলির মধ্যে যেন আপনার ভিউয়ার্স 4000 ঘন্টা দেখে থাকে।

তাহলে ফ্রেন্ড আপনি আপনার চ্যানেলটিকে মনিটাইজেশন করতে সক্ষম হবেন । নাহলে আপনাকে কনসিসটেন্সি ভিডিও ছাড়তে হবে যতক্ষণ না আপনার চ্যানেলে 1000 সাবস্ক্রাইবার এবং 4000 ঘন্টা ওয়াচ টাইম পের হচ্ছে ততক্ষণ পর্যন্ত আপনাকে ভিডিও ছেড়ে যেতে হবে আপনার চ্যানেল টিকে মনিটাইজেশন করতে গেলে ।

না হলে আপনি আপনার চ্যানেলটিকে মনিটাইজেশন করতে পারবেন না যদি আপনি এই YouTube এর ক্রাইটেরিয়া গুলি ফুলফিল করতে না পারেন ।

YouTube একটা ট্রাস্টেড ভিডিও শেয়ারিং প্লাটফর্ম । এখানে আপনার কোন প্রবলেম হবে না আপনি যদি ইউটিউবে যতসব কাইটেরিয়া গুলো আছে ফুলফিল করতে পারেন ঠিকঠাক । তাহলে আপনার চ্যানেলে মনিটাইজেশন শীঘ্রই হয়ে যাবে ।


উপসংহার  

অবশেষে আমি বলব Friends আপনি যদি একটা ভালো ইউটিউব চ্যানেল খুঁজে নিতে পারেন এবং ভালোভাবে ভিডিও পাবলিশ করতে পারেন তাহলে আপনার সাকসেস হতে কেউ রোধ করতে পারবে না । শুধু আপনাকে ধৈর্য রেখে আপনার বিষয়ে ভিডিও পাবলিশ করে যেতে হবে ।

আপনাকে সফলতা দিকে তাকালে হবে না আপনাকে দেখতে হবে যে আমি দর্শককে আমার ভিডিও মাধ্যমে কি মূল্য দিচ্ছি তাহলেই ফ্রেন্ডস আপনি একদিন না একদিন সাকসেস পাবেন ।

অবশেষে আমি বলব আপনার টিউটোরিয়ালটি যদি আপনার ভালো লেগে থাকে তাহলে আপনি আপনার বন্ধু বান্ধবদের সাথে শেয়ার করুন যাতে তারাও জাগ্রত হয় ইউটিউব চ্যানেল খোলার জন্য এবং ইউটিউব থেকে কিছু টাকা ইনকাম করার জন্য ।

আমার আর্টিকেল গুলো আপনাকে ভালো লেগে থাকলে অবশ্যই নিজের ইমেইল আইডি দিয়ে সাবস্ক্রাইভ করে রাখুন যাতে আমি পরবর্তী আর্টিকেল ছাড়লে আপনার কাছে নোটিফিকেশন চলে যায়.।

আজকের মতো এই পর্যন্ত পরবর্তী টিউটোরিয়াল শীগ্রই নিয়ে আসবো ।
                              যেখানে থাকো উল্লাস এ থাকো ।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Please do not enter any spam link in the comment box.